সাত জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত ১১

43

ঈদের দিন সাত জেলায় সড়ক দুর্ঘটনায় ১১ জন নিহত হয়েছে। এ সময় আহত হয়েছে আরো ২৪ জন। সোমবার ভোর থেকে রাত পর্যন্ত এ দুর্ঘটনাগুলো ঘটে

মুন্সিগঞ্জ: গজারিয়া ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মুন্সিগঞ্জের গজারিয়া অংশে পৃথক সড়ক দুর্ঘটনায় দু্ইজন নিহত হয়েছে। সোমবার (১২ আগস্ট) বিকেলে ভাটেরচর ও রাতে ভবেরচর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

ভবেরচর হাইওয়ে পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) মো. ফিরোজ জানান, বিকেলে ভাটেরচর এলাকায় রাস্তা পার হওয়ার সময় গাড়ির ধাক্কায় আবু তাহের নামে এক বৃদ্ধ নিহত হয়।

অপরদিকে রাতে ভবেরচর এলাকায় গাড়িচাপায় এক নারী নিহত হয়েছে। নিহত নারীর নাম-পরিচয় জানা যায়নি। পৃথক ঘটনায় ঘাতক গাড়ি দুটি পালিয়ে যাওয়ায় শনাক্ত করা যায়নি বলে জানান তিনি।

মানিকগঞ্জ: ঘিওর উপজেলায় গরুবাহী ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের খাদে পড়ে ওবাইদুল ও মনোয়ার হোসেন নামে দুই গরু ব্যবসায়ী নিহত হয়েছে। এ সময় আহত হয়েছে আরো ১৬ জন। সোমবার (১২ আগস্ট) ভোর ৬টার দিকে উপজেলার ঢাকা-আরিচা মহাসড়কে পুখুরিয়া এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, সকালে ঢাকার গাবতলী থেকে ১১টি গরু ফেরত নিয়ে ব্যবসায়ীরা কুষ্টিয়া যাচ্ছিল। মানিকগঞ্জের কাছাকাছি এসে পুখুরিয়া নামক স্থানে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকটি পাশের খাদের পানিতে নিমজ্জিত হয়। ট্রাকে সে সময় ১৮ জন গরু ব্যবসায়ী ও ১১টি গরু ছিল।

ফায়ার সার্ভিস, পুলিশ ও স্থানীয়রা উদ্ধার করে আহতদের মানিকগঞ্জ সদর হাসপাতালে পাঠান। হাসপাতালে নেয়ার পর ওবাইদুল ও মনোয়ার হোসেনকে চিকিৎসক মৃত ষোষণা করে। অন্যান্য আহতদের হাসপাতালে ভর্তি করা হয়। এদের মধ্য দুইজনের অবস্থার অবনতি হলে তাদের উন্নত চিকিৎসার জন্য ঢাকা পাঠানো হয়।

এদিকে, এ দুর্ঘটনায় কয়েক লাখ টাকা হারিয়ে নিঃস্ব হয়ে পড়েছে ব্যবসায়ীরা।

খুলনা: পাইকগাছা উপজেলায় দুটি মোটরসাইকেলের সংঘর্ষে ফায়েক নামে একজন নিহত হয়েছে। এ ঘটনায় আরো তিনজন আহত হয়েছে। সোমবার (১২ আগস্ট) বেলা পৌনে ১১টার দিকে উপজেলার শববাটি সেতুর নিচে এ দুর্ঘটনা ঘটে। নিহত ফায়েক লক্ষ্মীখোলা গ্রামের মৃত মান্নানের ছেলে।

আহতরা হলেন- আকাশ ও সাগর গাজী শঙ্কর। তাদেরকে মধ্যে আকাশ ও সাগরকে উদ্ধার করে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আর অপর আহত শঙ্করকে (৪০) পাইকগাছা হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের বাড়িও লক্ষ্মীখোলা গ্রামে।

পাইকগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এমদাদুল হক এ তথ্য নিশ্চিত করেছেন।

দিনাজপুর: চিরিরবন্দর উপজেলায় মাইক্রোবাসের ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে। নিহতরা হলেন– শাহারিয়ার সাব্বির ও আসাদুল ইসলাম। সোমবার সন্ধ্যা ৬টার দিকে উপজেলার বেকীপুল বাজার নামক এলাকায় এ ঘটনা ঘটে। নিহত শাহারিয়ার সাব্বির উপজেলার আলোকডিহি ইউনিয়নের রাসডাঙ্গা গ্রামের আব্দুর রফের ছেলে ও আসাদুল ইসলাম একই গ্রামের ওয়েদ মাস্টারের ছেলে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্র জানায়, শাহারিয়ার সাব্বির ও আসাদুল ইসলাম বাড়ি থেকে মোটরসাইকেলে করে রাণীরবন্দর যাচ্ছিলেন। বেকিপুল বাজারের সামনে আসলে সৈয়দপুরগামী একটি মাইক্রোবাস ওই মোটরসাইকেলকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই শাহারিয়ার সাব্বিরের মৃত্যু হয় আহত হয় আসাদুল ইসলাম। পরে গুরুতর আহতাবস্থায় আসাদুল ইসলামকে উদ্ধার করে সৈয়দপুর হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তারও মৃত্যু হয়।

চিরিরবন্দর থানার পরিদর্শক (ওসি) হারেসুল ইসলাম এ খবর নিশ্চিত করে জানান, ঘটনাস্থলেই একজনের এবং হাসপাতালে একজনের মৃত্যু হয়েছে। এ ব্যাপারে একটি ইউডি মামলা দায়ের করা হচ্ছে।

সিরাজগঞ্জ: রায়গঞ্জ উপজেলায় বাসচাপায় মিঠুন কুমার ও সাইদুর রহমান নামে দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে। এ ঘটনায় আরো পাঁচ বাসযাত্রী আহত হয়েছে। সোমবার (১২ আগস্ট) সন্ধ্যা ৭টার দিকে উপজেলার পাবনা-বগুড়া মহাসড়কেন তবারিপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত মিঠুন কুমার একই উপজেলার চান্দাইকোনা এলাকার বাসিন্দা ও সাইদুর রহমান বগুড়ার নন্দীগ্রাম এলাকার বাসিন্দা। তবে আহতদের নাম-পরিচয় জানা যায়নি।

রায়গঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের লিডার আহসান হাবীব জানান, ভুইয়াগাঁতী থেকে মোটরসাইকেলে করে সাইদুর ও মিঠুন চান্দাইকোনার দিকে যাচ্ছিলেন। পথে তবারিপাড়া এলাকায় ঢাকাগামী এমকে পরিবহনের যাত্রীবাহী বাস তাদের মোটরসাইকেলটিকে চাপা দিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই মোটরসাইকেল আরোহী মিঠুন নিহত হয় এবং গুরুতর আহত হয় সাইদুরসহ বাসের পাঁচ যাত্রী।

তিনি আরো বলেন, এ ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়। এদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় সাইদুরকে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালে নিলে চিকিৎসাধীন অবস্থায় কিছুক্ষণ পরেই তার মৃত্যু হয়।

ভোলা: অটোরিকশার ধাক্কায় এক বৃদ্ধ নিহত হয়েছে। নিহত বৃদ্ধের নাম আবু তাহের। সোমবার (১২ আগস্ট) রাতে ভোলা-ভেদুরিয়া মহাসড়কের ধানসিঁড়ি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত তাহের পশ্চিম ইলিশা এলাকার বাসিন্দা।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রাতে বাড়ি থেকে বের হয়ে আবু তাহের ধানসিঁড়ি এলাকার রাস্তা পার হচ্ছিলেন। এ সময় ভোলাগামী একটি যাত্রীবাহী অটোরিকশা তাকে ধাক্কা দিয়ে দ্রুত চলে যায়। এতে তাহেরের মাথায় গুরুতর আঘাত লাগে ও মুখ দিয়ে রক্তক্ষরণ হয়। পরে স্থানীয়রা দ্রুত তাকে উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যায়।

ভোলা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ছগির মিয়া জানান, এ ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করেছে এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছে।

কুষ্টিয়া: মিরপুর উপজেলায় মোটরসাইকেল দুর্ঘটনায় এক যুবক নিহত হয়েছে। নিহত যুবকের নাম খোকন বিশ্বাস। সোমবার (১২ আগস্ট) বেলা ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটলেও গুরুতর অবস্থায় উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়ার পথে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তার মৃত্যু হয়। নিহত খোকন বিশ্বাস মিরপুর উপজেলার নওদাপাড়া এলাকার সলেমান বিশ্বাসের ছেলে এবং খোকন ঢাকায় একটি বেসরকারি কোম্পানিতে চাকরি করতেন।

নিহতের বাবা সলেমান বিশ্বাস জানান, ঈদের দিন বেলা ১১টার দিকে খোকন মোটরসাইকেলে করে দৌলতপুর উপজেলার শ্যামপুর এলাকায় তার বোনের বাড়িতে যাচ্ছিলো। পথিমধ্যে কাতলামারী-শ্যামপুর সড়কে বিপরীত দিক থেকে আসা আরেকটি মোটরসাইকেলের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে রাস্তায় ছিটকে পড়ে খোকন মাথায় গুরুতর আঘাত পায়।

পরে স্থানীয়রা তাকে দ্রুত উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করে। সেখানে তার অবস্থার অবনতি হলে চিকিৎসকরা তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করলে ঢাকায় নেয়ার সময় পথিমধ্যে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে খোকন মারা যায়।

নিহত যুবকের বন্ধু উসমান আলী জানান, ছোটবেলা থেকেই খোকন খুব মেধাবি ছিলো। তাকে বন্ধুরাসহ এলাকার মানুষ খোকা বাবু বলে ডাকতো। তার এ মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

Facebook Comments