ভারতীয় ফিল্ডিং কোচ হওয়ার ‘যোগ্য’ নন জন্টি রোডস!

38

ক্রিকেট বিশ্বে সেরা ফিল্ডারদের তালিকা করলে সবার প্রথমেই নাম থাকবেন দক্ষিণ আফ্রিকার জন্টি রোডসের। ক্রিকেট মাঠে তার পারদর্শিতা নিয়ে কোনও সন্দেহই নেই। দেশের জার্সি ছাড়াও আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের কোচিংয়ের দায়িত্বে থাকাকালীনও নজর কেড়েছেন তিনি। সেই জন্টি রোডসকে ভারতীয় ফিল্ডিং কোচ হিসেবে ‘যোগ্য’ই মনে করেন না ভারতের নির্বাচন কমিটির চেয়ারম্যান এমএসকে প্রসাদ! জন্টিকে ফিল্ডিং কোচ না করার ব্যাখ্যাও রয়েছে তার কাছে।

নির্বাচন কমিটির চেয়ারম্যান এমএসকে প্রসাদ স্পষ্ট জানিয়েছেন, ভারতীয় দলের কোচের জায়গায় প্রথম কেন, দ্বিতীয় বা তৃতীয় স্থানেও ‘ফিট’ হচ্ছেন না রোডস। যাকে নির্বাচিত করা হয়েছে অর্থাৎ শ্রীধর, তার দক্ষতা সম্পর্কে তারা আত্মবিশ্বাসী। তার কথায়, শ্রীধর এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা ফিল্ডিং কোচের মধ্যে একজন! জন্টি ভারতীয় ‘এ’ দল ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির জন্যই ঠিক আছে।

এমএসকে প্রসাদের এই বক্তব্যের সঙ্গে সহমত হতে পারেননি অনেকেই। অধিকাংশের মতে, জন্টিকে নির্বাচিত না করা ভারতীয় ক্রিকেটের পক্ষে বড় ক্ষতিকরই হয়েছে। কিন্তু এই সিদ্ধান্তে মোটেই বিস্মিত নন খোদ প্রোটিয়া তারকা। জন্টির কথায়, তার ইন্টারভিউ হয়তো নির্বাচন চেয়ারম্যানের পছন্দ হয়নি। কারণ যাকে নির্বাচিত করা হয়েছে তিনি গত ২ বছর এই পদে রয়েছেন।

Facebook Comments