বিশ্বজুড়ে ফেসবুক ব্যবহারে `সমস্যা`!

78

আলোকিত সকাল ডেস্ক

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ডাউন হয়ে গেছে। সাইট এবং অ্যাপ্লিকেশন ‘রক্ষণাবেক্ষণ’ এর জন্য বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এ ওয়েবসাইটের ব্যবহারকারীরা কোন পোষ্ট বা মন্তব্য করতে সক্ষম হচ্ছেন না। রোববার বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টা থেকে এমন অবস্থার সম্মুখীন হয় ফেসবুকের ব্যবহারকারীরা।

ফেসবুকের এই বিভ্রাট সাইটটির মালিকানাধীন ইনস্টাগ্রামেও দেখা দেয় একই সময়ে। যার ফলে ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা তাদের ফটো আপলোড করতে বা তাদের স্ট্যাটাস আপডেট করতে অক্ষম হন।

বাংলাদেশ ছাড়াও এ সঙ্ক্রান্ত সমস্যার বেশিরভাগ শিকার হন মার্কিন যুক্তরাষ্ট্র এবং ইউরোপের ব্যবহাক্রকারীরা। ট্র্যাকিং ওয়েবসাইট ডাউন্ডেক্টেটর অনুসারে, ফেসবুক ও ইনস্টাগ্রাম-এর ব্যবহারের ক্ষেত্রে এই সমস্যাগুলো বিশ্বজুড়ে দেখা যাচ্ছে, বিপুল সংখ্যক ব্যবহারকারী তাদের সমস্যার কথা জানিয়েছে।

সমস্যাগুলো ফেসবুকের প্রতিটি ব্যবহারকারীর উপর মারাত্মকভাবে প্রভাব ফেলেছে। যার ফলে সাইটটির ব্যবহারকারীর সংখ্যা ব্যাপকভাবে কমে যায়। তবে কিছু কিছু ব্যবহারকারী স্বাভাবিকভাবে লগ ইন করতে সক্ষম হয় বলেও জানা গেছে।

কেউ কেউ জানিয়েছেন, তারা সাইটের প্রতিটি অংশে মনোনিবেশ করতে পারেন নি। আবার কেউ কেউ তাদের নিউজ ফিড বা ফেসবুকের অন্যান্য অংশ স্বাভাবিকভাবে লোড করতে সক্ষম হয়েছে। তবে কোনও ফটো আপলোড করার চেষ্টা, অন্য ব্যক্তির পোস্টে মন্তব্য করা বা পোস্ট শেয়ারিং সঠিকভাবে কাজ করছে না বলে মন্তব্য করেছেন অনেকে। সূত্র- মিরর ও ইউকে ইন্ডেপেন্ডেন্ট।

আস/এসআইসু

Facebook Comments