নারায়ণগ‌ঞ্জে ৩ ফা‌র্মে‌সি‌কে ২৫ হাজার টাকা জ‌রিমানা

88

স্টাফ রি‌পোর্টার, নারায়ণগঞ্জ
নারায়ণগ‌ঞ্জে বি‌ভিন্ন ওষু‌ধের দোকা‌নে ভ্রাম্যমাণ অাদাল‌ত অ‌ভিযান চা‌লি‌য়ে ৩ ফা‌র্মেসিকে অর্থ জ‌রিমানা ক‌রে‌ছেন। বুধবার নগরীর আমলাপাড়া এবং চাষাঢ়া বালুর মাঠ এলাকায় এ অ‌ভিযা‌নের নেতৃ‌ত্ব দেন জেলা প্রশাস‌নের নির্বাহী ম্যা‌জি‌স্ট্রেট কা‌বেরী রায়।
তি‌নি জানান, অ‌ভিযা‌নে কয়েকটি ওষু‌ধের দোকানে অনুমোদনবিহীন ওষুধ আছে কিনা, ড্রাগ লাইসেন্স আছে কিনা এবং ট্রেড লাইসেন্স আছে কিনা তা খতিয়ে দেখা হয়। এ সময় বিভিন্ন অপরাধে মর্ডান ফার্মেসিকে ৫ হাজার, হাবিব ফার্মেসিকে ১৫ হাজার এবং আসমা ডায়াগনস্টি ফার্মেসিকে ৫ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।
জেলা প্রশাসন, ওষুধ প্রশাসন অধিদপ্তর এবং জেলা পুলিশের সমন্বয়ে এই মোবাইল কোর্ট পরিচালিত হয় ব‌লে জানান নারায়ণগঞ্জ জেলার ওষুধ তত্ত্বাবধায়ক মো: ইকবাল হো‌সেন।
তি‌নি ব‌লেন, অ‌ভিযা‌নে ফুড সাপ্লিমেন্ট, বিক্রয় নিষিদ্ধ, মিসব্যান্ডেড ও মেয়াদ উত্তীর্ণ ওষুধ সংরক্ষণ করা, কুল চেইন মেইনটেইন না করা এবং ড্রাগ লাইসেন্স বিহীন ওষুধ ব্যবসা করার অপরাধে ৩টি ফার্মেসী থে‌কে ২৫ হাজার টাকা জরিমানা অাদায় করা হয়। পাশাপা‌শি অন্য‌দের নিয়ম মে‌নে ওষুধ বি‌ক্রি করার জন্য পরামর্শ দেন নির্বাহী ম্যা‌জি‌স্ট্রেট কা‌বেরী রায়।o

Facebook Comments