জামালগঞ্জের ৬ ইউনিয়নে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী স্মরণে আলোচনা ও দোয়া মাহফিল পালিত

54

মোঃ আবুল কালাম জাকারি

আজ ১৮ আগষ্ট সকাল ১০ঘটিকায় সুনামগঞ্জের জামালগঞ্জে ইসলামিক ফাউন্ডেশন’র আয়োজনে জামালগঞ্জের ৬ ইউনিয়নে একযুগে পালিত হলো বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী স্মরণে আলোচনা ও দোয়া মাহফিল।

স্বাধীনতার মহান স্থপতি বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর গতকাল ১৭ আগষ্ট ছিলো ৪৪তম শাহাদাত বার্ষিকী। কাল ইফা কর্তৃক ছুটি থাকায় আজ ১৮ আগষ্ট শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসকে স্মরণ করে এউপলক্ষে ইউনিয়ন পর্যায়ে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা,হামদ-নাত, ইসলামি গজল, ক্বিরাত প্রতিযোগিতা,বঙ্গবন্ধুর ৭মার্চের ভাষণ,উপস্থিত বক্তৃতা, মিলাদ দোয়া মাহফিল ও মোনাজাত করা হয়।

জামালগঞ্জের নওয়াগাঁও বাজার পুরাতন মসজিদে মাওঃ ইলিয়াছ আহমদ’র সঞ্চালনায় ভীমখালী ইউপির উক্ত আয়োজনে সভাপতিত্ত্ব করেন মাওঃ আব্দুল খালেক, স্বাগত বক্তব্য রাখেন হাঃ মাওঃ হুসাইন আহমদ, হাঃ আব্দুর রহমান।
প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের প্রশিক্ষণ প্রাপ্ত ইমাম ও খতিব আলেম-সাংবাদিক,মানব দৃষ্টি ২৪.কম পত্রিকার সম্পাদক মোঃ আবুল কালাম জাকারিয়া,বিশেষ অতিথী হিসেবে উপস্থিত ছিলেন মাওঃ তাজ মাহমুদ, মাওঃ আজির উদ্দিন, মাওঃ আলী হুসাইন,বিশিষ্ট ব্যবসায়ী নওশাদ টেইলার, আজমল আলী প্রমুখ।
বক্তারা বিশ্ব বন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্ম শীর্ষক আলোচনা পেশ করেন।

পরে ভীমখালী ইউপির সকল ইফা কেন্দ্রেরের বাচ্চাদের মাঝে ৫টি বিষয়ের উপর প্রতিযোগিতা হয়। জামালগঞ্জের ইফা রিসোর্স সেন্টারের পরিচালক মাওঃ সিরাজুল ইসলাম বলেন, গতকাল সরকারি বন্ধ থাকায় ইউনিয়গুলোতে এআয়োজনটি করা সম্ভব হয়নি,কিন্তু ১৭ আগষ্টে উপজেলাতে হয়েছে। আজ সকল ইনিয়নে এক সাথে হচ্ছে এবং আগামিকাল ১৯ আগষ্ট উপজেলাতে আমাদের প্রোগ্রাম হবে। এতে উপজেলার সকল ইফা শিক্ষক/শিক্ষিকা তাদের কেন্দ্রেরের সকল বাচ্চাদের নিয়ে উক্ত আয়োজনে উপস্থিত থাকার আহবান জানান তিনি।

Facebook Comments