কী করে দাবি করব সফল হয়ে গেছি: ডেঙ্গু ইস্যুতে মন্ত্রী তাজুল

61

ডেঙ্গু নিয়ন্ত্রণে সংশ্লিষ্ট সংস্থাগুলো সমন্বিতভাবে কাজ করছে জানিয়ে স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, ডেঙ্গু ইস্যুতে সফল হয়েছি—এ দাবি আমি করব না। কারণ আমিও মানুষ, মানুষের সেবা করার জন্য অঙ্গীকার নিয়ে দায়িত্ব নিয়েছি। শত চেষ্টা করার পরও যদি সফলতা না আসে, তাহলে আমি কী করে দাবি করব—সফল হয়ে গেছি?’

শুক্রবার (৩০ আগস্ট) রাজধানীর জাতীয় প্রেসক্লাবে ‘নাগরিক সেবা নিশ্চিতে সরকারের সফলতা-ব্যর্থতা’ শীর্ষক এক সেমিনারে তিনি এ কথা বলেন।

মন্ত্রী তাজুল বলেন, ডেঙ্গু নিয়ন্ত্রণ সফল তখনই বলা যেত যদি ডেঙ্গুতে একজন মানুষও আক্রান্ত না হতো। একজন মানুষও যদি ক্ষতিগ্রস্ত না হতো।

ডেঙ্গু নিয়ন্ত্রণে সরকার আন্তরিক এমনটা জানিয়ে তিনি বলেন, সব দপ্তরের সঙ্গে আমাদের সমন্বয় যেভাবে বাড়ছে একইসঙ্গে সমন্বয় কোথায় কোথায় করা দরকার সেটাও আমরা জানার চেষ্টা করছি। তবে প্রতিদিন নতুন নতুন করে সমন্বয়ের প্রয়োজনীয়তা দেখা দিতে পারে। আমরা আমাদের সক্ষমতা, সামর্থ অনুযায়ী পরস্পর পরস্পরের সাথে কাজ করছি।

ঢাকার দুই সিটির মধ্যে সমন্বয়হীনতার কথা নাকচ করে মন্ত্রী বলেন, আমি স্পষ্টই বলছি সমন্বয়হীনতার কোনো অভাব নেই। আর যেখানে যেখানে সমস্যা আছে আমরা সেগুলো সমাধানের চেষ্টা করছি।

Facebook Comments