ওমানে হিজরী নববর্ষ উদর্যাপন করেন রাংগুনিয়া প্রবাসী কল্যাণ পরিষদ ওমান

63

ওমান প্রতিনিধিঃ শওকত আকবর মুন্না

গত ৬ই সেপ্টেম্বর বিকাল ২টা হতে ওমান রিসেল গার্ডেনে রাংগুনিয়া প্রবাসী কল্যাণ পরিষদ ওমান এর উদ্যোগে ও বেতাগী নিউজ 24 এর সৌজন্যে হিজরী নববর্ষ উদযাপন, আলোচনা সভা ও ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্টিত হয়।

সংগঠনের চেয়ারম্যান আলহাজ্ব মাওলানা আবু সেকান্দর নঈমীর সভাপতিত্বে ও মহাসচিব মুহাম্মদ এমরান হোসাইন সঞ্চালনায় এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন আঞ্জুমানে খোদ্দামুল মুসলেমীন ওমান কেন্দ্রীয় চেয়ারম্যান আলহাজ্ব মাওলানা সাইফুদ্দীন আলকাদেরী। তিনি হিজরি সনের প্রচলন ও নববর্ষের গুরুত্ব ও প্রয়োজনীয়তা তুলে ধরেন এবং তিনি বেতাগী নিউজ২৪ কে জানান বিজাতী অপসংস্কৃতির হাত হতে মুসলিম জাতীকে রক্ষা করতে ইসলামী সংস্কৃতি চর্চ্চার আহবান জানান।

প্রধান বক্তা আঞ্জুমানে খোদ্দামুল মুসলেমীন ওমান কেন্দ্রীয় মহাসচিব জনাব জাহেদ হাছান বেতাগী নিউজ২৪ কে বলেন হিজরি নববর্ষ উদযাপনের মাধ্যমে নতুন প্রজম্মদের ইসলামী সংস্কৃতি পালনে উৎবুদ্ধ্য করতে হবে।তিনি আয়োজকদের চমৎকার পরিবেশনা ও ব্যতিক্রমি একটি ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান উপহার দেয়ায় ভূয়সী প্রশংসা করেন এবং সংগঠনের তরফ হতে আন্তরিক ধন্যবাদ জানান।

হাম,নাত,কেরাত ও ইসলামী সংগীত পরিবেশনা করেন হাফেজ ক্বারী মাওলানা মোরশেদুল আলম ,ও বিশিষ্ঠ শায়ের হাফেজ মাওলানা নওশাদ নেওয়াজ,শায়ের মুহাম্মদ তারেক ক্বাদেরী।

মাইজভান্ডারী সংগীত পরিবেশনা করেন মোঃহেলাল উদ্দীন, মোঃরাশেদুল হাসান ও মোঃ শহিদুল ইসলাম,মো: জাহেদুল ইসলাম.মো:হায়দার আলী ও মো:আলী হায়দার।
অনুষ্ঠানে বাংলাদেশ ও ওমানের জাতীয় পতাকা উত্তোলণ ও জাতীয় সংগীত পরিবেশিত হয়।

সূচনা বক্তব্য রাখেন সাংগঠনিক সচিব মুহাম্মদ আলী।
বক্তব্য রাখেন বিশেষ অতিথি মোঃ ওসমান ,যুগ্ম সাংগঠনিক সচিব মোঃজাহাঙ্গীর, যুগ্ম সাংগঠনিক সচিব মোঃ সাহাব উদ্দীন,অর্থ সচিব মোঃগোলাম মোস্তফা রেজা,প্রচার ও প্রকাশনা সচিব মোঃহায়দার আলী,দপ্তর সচিব নুরুল আমিন,সমাজ কল্যাণ সচিব মাহাবুব আলম,আর্ন্তজাতিক সচিব জাহেদুল ইসলাম,সদস্য আলী হায়দার,সাবেক ছাত্রনেতা শেখ মুহাম্মদ ফাহিম, সাবেক সেনাকর্মী মোঃআরাফাত হোসেন, পশ্চিম বেতাগীগাউছিয়া কমিটি সাবেক সভাপতি রাজু, ও আরিফ, রুবেল, ইরফান, মানিক, এরশাদ প্রমূখ।

সংগঠনের মহাসচিব রাংগুনিয়া প্রবাসী কল্যাণ পরিষদের কার্যক্রম তুলে ধরেন এবং আগামীতে সকলকে নিয়ে ঐক্যবদ্ধভাবে এগিয়ে যাবার এবং সামাজিক সেবায় ও মানবতার পাশে দাড়াঁতে সকলের সাংগঠনিক সহযোগীতা কামনা করেন।

সভাপতির সমাপনি বক্তব্যে আলহাজ্ব মাওলানা আবু সেকান্দর নঈমী সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।তিনি বলেন সবার আন্তরিক সহযোগীতা অব্যাহত থাকলে আগামীতে আরো ভালো ভালো ও মহৎ কাজের উদ্যোগ গ্রহণ করা হবে। পরিশেষে দেশ-জাতী ও মুসলিম উম্মাহর শান্তি ও সমবৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন প্রধান অতিথি আলহাজ্ব মাওলানা সাইফুদ্দীন আলকাদেরী

Facebook Comments